মেনু নির্বাচন করুন

বার্তা

মির্জাগঞ্জ উপজেলা বাতায়নে সকলকে স্বাগতম।


সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী, সাহসী, দূরদর্শী ও সম্মোহনী নেতৃত্বে ১৯৭১ সালের নয় মাস ব্যাপী রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্র আত্ম প্রকাশ করে। বাংলাদেশকে "সোনার বাংলা" হিসেবে গড়ে তোলা ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। বর্তমানে জাতির পিতার স্বপ্নের "সোনার বাংলা" বিনির্মানে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বে উন্নয়নের অভিযাত্রায় দৃপ্ত পদে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।


"সোনার বাংলা" বিনির্মানে মাঠ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হলো উপজেলা প্রশাসন এবং এটি উপজেলা পর্যায়ে সরকারের সকল নির্বাহী কাজ সম্পাদন ও সমন্বয় সাধনের কেন্দ্রবিন্দু। দেশের সাধারন জনগনের আকাঙ্খা পূরনে উপজেলা প্রশাসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন। উপজেলা নির্বাহী অফিসার কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে উপজেলা পর্যায়ে গৃহীত সরকারী বিভিন্ন উন্নয়নের কার্যক্রমের বাস্তবায়ন ও সমন্বয় করে থাকেন। এরই ধারাবাহিকতায় মির্জাগঞ্জ উপজেলা প্রশাসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সরকারের প্রতিশ্রুত "ভিশন ২০২১", "ভিশন ২০৪১" "ডিজিটাল বাংলাদেশ", SDG,"ডেল্টা প্ল্যান-২০২১" এর লক্ষ্যসমূহ পূরণ এবং সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।


জনগনের দোরগোড়ায় সেবা নিশ্চিত করা এবং "ডিজিটাল বাংলাদেশ" গড়ার ধারাবাহিকতায় নির্ভরযোগ্য এবং তথ্যসমৃদ্ধ মির্জাগঞ্জ উপজেলা পোর্টাল বাস্তবায়ন করা হয়েছে। উপজেলা প্রশাসনের সকল কার্যক্রমের সমন্বয় সাধনের সুবিধার্থে একটি সমৃদ্ধ তথ্য ভান্ডার এবং যোগাযোগের সহজ মাধ্যম হচ্ছে মির্জাগঞ্জ উপজেলা পোর্টাল। এই ওয়েব পোর্টালের মাধ্যমে যেমন অবাধ তথ্য প্রাপ্তির সুযোগ সৃষ্টি হলো তেমনি ই-গভর্ন্যন্স বাস্তবায়নের পথ আরও এক ধাপ এগিয়ে গেল। ই-গভর্ন্যান্স বাস্তবায়নের লক্ষ্যে এ পথ ধরে হাটি হাটি পা পা করে আমরা একদিন পৌছে যাব সমৃদ্ধ বাংলাদেশের পথে তথা স্বপ্নের ডিজিটাল বাংলাদেশে। সর্বোপরি যাদের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহযোগিতায় সমৃদ্ধ ও নির্ভরযোগ্য তথ্য ভান্ডার মির্জাগঞ্জ উপজেলা পোর্টাল বাস্তবায়ন সম্ভব হয়ছে তাদের কে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।


মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ডিজিটাল মির্জাগঞ্জ গড়ার লক্ষে সকল শুভাকাঙ্খীদের কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছি।


শুভেচ্ছান্তে -

উপজেলা নির্বাহী অফিসার

মির্জাগঞ্জ, পটুয়াখালী।